সোমবার , ১৫ জানুয়ারি ২০২৪ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

মুন্সীগঞ্জে আলোচিত তরিকুল ইসলাম হত্যা মামলার আসামীরা ধরাছোঁয়ার বাইরে

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
জানুয়ারি ১৫, ২০২৪ ১০:১৮ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

মুন্সীগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের হোগলাকান্দি এলাকার ছাত্রলীগ নেতা তরিকুল ইসলাম (২২) হত্যা মামলার আসামীরা রয়েছে পুলিশের ধরাছোঁয়ার বাইরে। ঘটনার আট দিন পার হলেও খুনিদের আটক করতে পারেনি পুলিশ। ফলে এনিয়ে সচেতন মহল ও তরিকুল ইসলামের পরিবারে ক্ষোভ বিরাজ করছে। তবে আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে, গত ৯ জানুয়ারী হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চরকেওয়ার ইউনিয়নবাসীর উদ্যোগে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে পুলিশ ২৪ ঘন্টার ভিতরে আসামীদের গ্রেফতারের আশ্বাস দেয় কিন্তু পুলিশ এখনো মামলার এজাহারভুক্ত আসামীদের গ্রেফতার করতে সক্ষম হয়নি।

গত ৭ জানুয়ারি নির্বাচনের দিন মুন্সীগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের হোগলাকান্দি এলাকায় পূর্ব বিরোধের জের ধরে তরিকুল ইসলাম (২২) নামের ওই ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এ ঘটনায় সোমবার ৮ জানুয়ারী মুন্সীগঞ্জ সদর থানায় মাহিম (২০) কে প্রধান আসামীকে ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন নিহত তরিকুল ইসলামের ভাই মোঃ বাইজিদ বেপারী। যার মামলা নং-৩, ০৮/০১/২৪। মামলার অন্য আসামীরা হচ্ছে ইকবাল চৌকিদার (২৪), আলাউদ্দিন বেপারী (৫২), সোহেল (৩২), মনতাজ (৩৮), এনায়েতুল্লাহ্ বেপারী (৫৫), ময়না বেগম (৪৯) এবং নাছু বেপারী (৫০)।

মামলা দায়েরের পর পুলিশ এখন পর্যন্ত মামলার ৭ নাম্বার আসামী ময়না বেগমকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। সদর থানার সাব ইন্সপেক্টর ও মামলার তদন্তকারী কর্মকর্তা এনামুল হক মন্ডল বলেন, মামলার এজাহারভুক্ত আসামীদের গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। যে কোন আসামীরা গ্রেফতার হবে।

সর্বশেষ - বাংলাদেশ