মঙ্গলবার , ৮ আগস্ট ২০২৩ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

লৌহজংয়ে ট্রলার ডুবির ঘটনায় সিরাজদিখানের দুই নেতার বিরুদ্ধে মামলা

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
আগস্ট ৮, ২০২৩ ৫:৩৩ অপরাহ্ণ

লৌহজংয়ে ট্রলার ডুবির ঘটনায় সিরাজদিখানের দুই নেতার বিরুদ্ধে মামলা

সালাহউদ্দিন সালমান।
গত শনিবার (৫ আগষ্ট) রাত ৮ টার দিকে মুন্সিগঞ্জের লৌহজংয়ে ট্রলার ডুবির ঘটনায় সিরাজদিখান উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক সদস্য জাহিদ শিকদার ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পারভেজ চোকদার পাপ্পুকে এজাহার নামীয় আসামী করে মামলা দায়েরকে কেন্দ্র করে ক্ষোভে ফুসে উঠেছে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। রাজনৈতিক প্রতিহিংসায় হয়রানীর উদ্দেশ্যে যুবলীগ ও ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে মর্মে দাবী তাদের। এদিকে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীসহ উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ যুবলীগ নেতা জাহিদ শিকদার ও ছাত্রলীগ নেতা পারভেজ চোকদার পাপ্পুর বিরুদ্ধে দায়ের করা স্বড়যন্ত্র মূলক মামলার প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুক পোষ্টের মাধ্যমে নিন্দা জানাচ্ছেন। আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী লৌহজংয়ে সংঘটিত ঘটনায় সিরাজদিখানের দুই নেতার বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি ঘৃনিত স্বড়যন্ত্র ও অপরাজনীতি হিবেসে আখ্যা দিয়ে এর তীব্র সমালোচনা করেন।

অপরদিকে মঙ্গলবার (৮ আগষ্ট) দায়েরকৃত মামলার ২ ও ৩ নং আসামী জাহিদ শিকদার ও পারভেজ চোকদার পাপ্পু উচ্চ আদালতে হাজির হয়ে অস্থায়ী জামিন লাভ করেছেন মর্মে গোপন একটি সূত্র থেকে নিশ্চিত হওয়া গেছে। এ ব্যপারে উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঈনুল হাসান নাহিদ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক লতব্দী ইউপি চেয়ারম্যান এস.এম সোহরাব হোসেন, রফিকুল ইসলাম বাবুল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও লতব্দী ইউপি চেয়ারম্যান হাফেজ মোঃ ফজলুল হক, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক সদস্য আরিফ রশিদ, মুন্সিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও রশুনিয়া ইউপি চেয়ারম্যান এডভোকেট আবু সাঈদ ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈকত মাহমুদ তাদের বক্তব্য বলেন, ট্রলার ডুবির ঘটনায় নিহতদের রুহের মাগফেরাত কামনা সহ তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। ড্রলার ডু্বির ঘটনাটি খু্বি দুঃখনজন। কিন্তু মর্মান্তিক এ দূর্ঘটনাটিকে পুঁজি করে রাজনৈতিক প্রতিহিংসায় স্বড়যন্ত্রমূলক ভাবে যু্বলীগ নেতা জাহিদ শিকদার ও পারভেজ চোকদার পাপ্পুকে এজাহার নামীয় আসামী করা হয়েছে। মামলায় বাল্কহেডের মালিক ও সুকানির নাম পরিচয় অজ্ঞাত থাকলেও জাহিদ শিকদার ও পারভেজ চোকদার পাপ্পুর নাম পরিচয় নির্ভূল ভাবে উল্লেখ রয়েছে। ঘটনায় যারা মূল দোষীদের নাম পরিচয় অজ্ঞাত আর যাদের ঘটনার সাথে কোন সম্পৃক্ততা নেই তাদের নির্ভূল নাম পরিচয়ই প্রতিয়মান হয় যে স্বড়যন্ত্রের মাধ্যমে তাদের আসামী করা হয়েছে। আমরা স্বড়যন্ত্র মূলক এ মামলা থেকে জাহিদ শিকদার ও পারভেজ চোকদার পাপ্পু্র নাম বাদ দেওয়ার জন্য জোর দাবী জানানোর পাশাপাশি এ ধরনের নোংড়া অপরাজনীতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ ব্যপারে মামলার বাদী মোঃ রুবেল শেখ মুঠোফোনে বলেন, আমি যখন মামলা করতে লৌহজং থানায় যাই তখন পুলিশের কাছে কয়েক জায়গা থেকে ফোন আসে। তারা তিনচার বার কাটা ছেড়া করে নাম লেখছে। আমাকে তারা জিজ্ঞেস করছে আমি তাদের চিনি কিনা আমি বলেছি চিনি। প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, কার বাল্কহেড আমি জানতাম না। যারা লেখছে তারাই বলতে পারবো। আমি তাগো নাম দেই নাই। পুলিশই তাদের নাম লেখছে। উল্লেখ্য, গত শনিবার রাত ৮ টার দিকে লৌহজংয়ে ড্রলার ডুবির ঘটনায় সিরাজদিখান উপজেলার লতব্দী ইউনিয়নের খিদিরপুর গ্রামের মৃত আঃ হাকিমের ছেলে মোঃ রুবেল শেখ বাদী হয়ে বাল্কহেডের অজ্ঞাতনামা মালিক, সুকানীসহ অজ্ঞাতনামা ২/৩ জনসহ যুবলীগ নেতা জাহিদ শিকদার ও ছাত্রলীগ নেতা পার়ভেজ চোকদার পাপ্পুর বিরুদ্ধে একই উদ্দেশ্যে বেপরোয়া গতীতে জলযান চালিয়ে মৃত্যু ঘটানো জান মালের ক্ষতিকরণ ও সহায়তা করার অপরাধের ধারায় মামলা দায়ের করেন। যার নং-০২।

সিরাজদিখান উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক সদস্য জাহিদ শিকদার বলেন,বাল্কহেডের ধাক্কায় ট্রলার ডুবি সহ এ বিষয়ে আমি কোনকিছুই জানিনা রাজনৈতিক প্রতিহিংসায় হয়রানী করার জন্য আমাকে এই মামলায় জড়ানো হয়েছে ।ঘটনার দিন রাতে সোশ্যাল মিডিয়ায় ট্রলার ডুবি ঘটনার কথা জানতে পারি। এছাড়া আমার কোন বাল্কহেড ও নাই।ঐ এলাকার আকাশ নামের একজন প্রশাসনের ক্ষমতার অপব্যবহার করে আমাকে এই মিথ্যে মামলায় জড়িয়েছে।

সর্বশেষ - মুন্সীগঞ্জ