শনিবার , ৯ সেপ্টেম্বর ২০২৩ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

নারীর ক্ষমতায়নসহ সকল অর্জনের অংশিদার গণমাধ্যমকর্মীরা-ইন্দিরা

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
সেপ্টেম্বর ৯, ২০২৩ ৭:০২ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বলেছেন, নারীর ক্ষমতায়নসহ সকল অর্জনের অংশিদার জাতির বিবেক গণমাধ্যমকর্মীরা। সত্য, নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা সার্বিক মুক্তিকে ত্বরান্বিত করতে ভ‚মিকা রাখছে সাংবাদিকরা। সুশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে গণমাধ্যমের ভুমিকার কারণে জাতি উপকৃত হচ্ছে। যার জলন্ত উদাহরণ দৈনিক সভ্যতার আলো।


তিনি শনিবার সকালে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি জিস্ট পলিটেকনিক মাঠে আঞ্চলিক দৈনিক সভ্যতার আলোর ৭ বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন।

পত্রিকাটির সম্পাদক মীর নাসিরউদ্দিন উজ্জ্বলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন গজারিয়া উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, গজারিয়ার ইউএনও আব্দুলাহ আল মাহফুজ, শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্ধা হাফিজ আহমদ, জিস্টের দুই প্রতিষ্ঠাতা ড. এম এ মান্নান সরকার ও ড. জাকারিয়া আব্বাসী, বিশিষ্ট কথা সাহিত্যক নাট্যকার আবু সুফিয়ান, ঢাকা পলিট্যাকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার কাজী জাকির হোসাইন, উপজেলার ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার আখি, জিস্ট অধ্যক্ষ মো. মামুন শরীফ, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী সাব্বির আহমেদ দীপু ও গজারিয়া উপজেলা প্রেসক্লাব সভাপতি মো. জসিম উদ্দিন প্রমুখ।

 


প্রতিমন্ত্রী এর আগে জিস্ট পলিটেকনিক প্রাঙ্গণে “ক্যাশিয়া জাভানিকা” নামের দৃষ্টিনন্দন ফুলের বিরল একটি বৃক্ষের চারা রোপন করেন।

প্রতিমন্ত্রী বলেন, মুন্সীগঞ্জে দৈনিক সভ্যতার আলো বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মধ্য দিয়ে সব শ্রেণির পাঠকের মন জয় করেছে। নারীর ক্ষমতায়ন ও বাল্যবিবাহ বন্ধেও ভূমিকা রাখছে এই জনপ্রিয় দৈনিকটি।

পত্রিকাটির আরেকটি বৈশিষ্ট্য হল- এটি সচেতন পাঠকের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। সমাজের বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে গণমাধ্যম সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

গণমাধ্যমের কল্যাণে মানুষের মধ্যে সচেতনতা বাড়ছে। ফলে মানুষ এখন গুরুত্বপূর্ণ খবর পেতে চায় শুধু তাই নয়, মানুষ এখন খবরের পেছনের ঘটনাও জানতে চায়। সভ্যতার আলো পত্রিকা সকল সংবাদ বস্তুনিষ্ঠতার সঙ্গে তুলে ধরে। #

 

সর্বশেষ - বাংলাদেশ

আপনার জন্য নির্বাচিত

বঙ্গমাতার ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা সেলাই মেশিন,চেক বিতরন

শ্রীনগরে ভূমি সেবা সপ্তাহের সমাপ্তি,৫’শ নামজারি মামলা নিষ্পত্তি

সিরাজদিখানে বেদেপল্লীতে ইন্ডেভারে কম্বল বিতরণ

বয়রাগাদীতে জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালিত

মিরকাদিম পৌরসভায় বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন

শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে গজারিয়ায় যুবলীগের প্রস্তুতি সভা

মুন্সীগঞ্জে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে হাজী রেস্তোরাঁকে ১ লাখ টাকা জরিমানা

মুন্সীগঞ্জে বৃষ্টির জন্য নামাজ আদায় করলো মুসল্লীরা

সিরাজদিখানে তীব্র গরমে ৩০ শিক্ষার্থী অসুস্থ

নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করেননি ডা. আশ্রাফুল হক সিয়াম