মঙ্গলবার , ২৮ নভেম্বর ২০২৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

মুন্সীগঞ্জে আওয়ামী লীগের ৪ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
নভেম্বর ২৮, ২০২৩ ৯:৫৪ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

মুন্সীগঞ্জের ৩টি আসনে আওয়ামী লীগের চার স্বতন্ত্র প্রার্থীসহ ১২ জন এ পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে এখনও কোনো প্রার্থী মনোনয়ন জমা দেননি।  মুন্সীগঞ্জের ৩টি আসনে আওয়ামী লীগের চার স্বতন্ত্র প্রার্থীসহ ১২ জন এ পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মুন্সীগঞ্জ-১ (শ্রীনগর-সিরাজদিখান) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির। তিনি শ্রীনগর উপজেলা সহকারী রিটানিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। আসনটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন আহমেদ। এ আসনে বর্তমান সংসদ সদস্য বিগত সংসদ নির্বাচনের মহাজোট প্রার্থী মাহী বি চৌধুরী এখনও মনোয়নপত্র সংগ্রহ করেননি।

মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গীবাড়ি) আসনে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাভোকেট সোহানা তাহমিনা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি।

মুন্সীগঞ্জ-৩ (সদর-গজারিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এবং মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র পদ থেকে সদ্য পদত্যাগ করেছেন। এই আসন থেকে ৯ম জাতীয় সংসদে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী সাবেক প্রতিরক্ষা সচিব এম ইদ্রিস আলী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া ফয়সাল বিপ্লবের স্ত্রী চৌধুরী ফারিয়া আরফিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন। এই আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস।

এছাড়া মুন্সীগঞ্জ-২ ও ৩ আসনে জাতীয় পার্টি এবং বিএনএফ মনোনীত প্রার্থীরা, মুন্সীগঞ্জ-১ ও ৩ নম্বর আসনে জাকের পাটির মনোনিত প্রাথী মনোনয়ন সংগ্রহ করেছেন। মুন্সীগঞ্জ-১ আসন থেকে সিরাজদিখানের খাসকান্দি থেকে মোহাম্মদ লিয়াকত আলী নামে একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন। মুন্সীগঞ্জ-৩ ও ২ নম্বর আসনের আওয়ামী লীগ মনোননীত প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও মুন্সীগঞ্জ-১ নম্বর আসনের আওয়ামী লীগ মনোনিত প্রার্থী এখানো মনোনয়নপত্র সংগ্রহ করেননি।জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে তিনটি আসনে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে এখনও কোন প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি।

সর্বশেষ - মুন্সীগঞ্জ