সোমবার , ২০ নভেম্বর ২০২৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

মুন্সীগঞ্জ-৩ আসনে নৌকার মনোনয়ন ফরম কিনলেন এমপি মৃণাল কান্তি দাস

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
নভেম্বর ২০, ২০২৩ ৭:৪৪ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

মুন্সীগঞ্জ ৩ আসনে সংসদ সদস্য হিসেবে নির্বাচনে অংশ নেয়ার জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আসনটির বর্তমান সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস। সোমবার দুপুরে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মুন্সীগঞ্জ-৩ আসনের জন্য মৃণাল কান্তি দাস মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

মৃণাল কান্তি দাস মুন্সীগঞ্জ ৩ আসনের টানা দুইবারের সংসদ সদস্য। এই আসনের হেভিওয়েট প্রার্থী তিনি। এখন পর্যন্ত এই আসন থেকে যারা দলীয় মনোনয়ন চাইছেন তাদের মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন মৃণাল কান্তি দাস।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস ১৯৫৯ সালের ২৫ জানুয়ারি মুন্সীগঞ্জ পৌরসভার দেওভোগ গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম শ্যামলাল দাস ও মাতার নাম গীতা রানী দাস। তিনি বিএ এবং এলএলবি ডিগ্রী অর্জন করেছেন।

মৃণাল কান্তি দাস ২০১০ সালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ-দফতর সম্পাদক ছিলেন। তিনি ৫ জানুয়ারি ২০১৪ তারিখে অনুষ্ঠিত ১০ম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মত আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-৩ আসনের জন্য পুনরায় আওয়ামী লীগের প্রার্থী হন মৃণাল কান্তি দাস এবং নির্বাচনে অংশগ্রহণ করে বিপুল ভোটে জয়লাভ করেন।

বর্তমানে তিনি টানা দ্বিতীয়বারের মত আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর ও ভোটগ্রহণ আগামী জানুয়ারির ৭ তারিখে।

সর্বশেষ - মুন্সীগঞ্জ

আপনার জন্য নির্বাচিত