বুধবার , ১৭ জানুয়ারি ২০২৪ | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

গজারিয়ায় বাড়ছে শীতজনিত রোগ

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
জানুয়ারি ১৭, ২০২৪ ৯:২২ অপরাহ্ণ

আলমগীর হোসেন:  মুন্সীগঞ্জের গজারিয়ায়  গত কয়েকদিনে বেড়েছে শীতজনিত রোগাক্রান্তের সংখ্যা। গত এক সপ্তাহে গজারিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া, নিউমোনিয়া ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছেন  রোগীরা। এসব রোগীদের মধ্যে শিশু ও  বৃদ্ধের সংখ্যা বেশি ।

হিমেল বাতাসের সঙ্গে ঠাণ্ডা বেশি হওয়ায় হাসপাতালে প্রতিদিনই বাড়ছে রোগীর সংখ্যা।  সরেজমিন দেখা যায়, উপজেলার বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে রোগীদের ভীড় যার অধিকাংশই নিউমোনিয়া ও শ্বাসকষ্ট রোগে আক্রান্ত। এছাড়াও  ডায়রিয়া আক্রান্ত রোগী রয়েছে।

চিকিৎসা নিতে বাউশিয়া এলাকা থেকে আসা শিশু আরিয়ানের  মা লিলি আক্তার বলেন, আমার নয় মাসের শিশুর ঠান্ডা কাশি। ডাক্তার দেখাতে নিয়ে আসলাম।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়,  গত কয়েকদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকা থেকে  ঠান্ডা জনিত অনেক রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। এদের মধ্যে নিউমোনিয়া ও শ্বাসকষ্ট রোগী বেশি।

গজারিয়া স্বাস্থ্য কমপ্লেক্সেে শীত জনিত রোগে ১০ জন রোগী ভর্তি রেখে চিকিৎসা দেয়া হয়েছে।

গজারিয়া স্বাস্থ্য কমপ্লেক্স  আরএমও  ডা. আশরাফুল ইসলাম  বলেন, শীত মৌসুমে শীতজনিত রোগ থেকে বাঁচতে ঠাণ্ডা বাতাস যেন না লাগে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। শিশু ও বৃদ্ধদের গরম পোশাক পড়ে থাকতে হবে। অসুস্থ হলে তাৎক্ষনিক হাসপাতালে এসে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

 

 

সর্বশেষ - মুন্সীগঞ্জ