রবিবার , ৩১ ডিসেম্বর ২০২৩ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

মানবিক-কল্যাণকর উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে নৌকায় ভোট দিন- মৃণাল

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
ডিসেম্বর ৩১, ২০২৩ ৯:০২ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

মুন্সীগঞ্জ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ-এর মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেছেন, সফল রাষ্ট্র নায়ক বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে মানবিক-কল্যাণকর উন্নত-সমৃদ্ধ শান্তিপূর্ণ বাংলাদেশ বিনির্মাণে নৌকা প্রতীকের ভোট দিন। উন্নয়ন-অগ্রগতি ও সাফল্যের ধারাবাহিকতা রক্ষায় নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত করুন।

রবিবার মুন্সীগঞ্জের পঞ্চসার, রামপাল ও মুন্সীগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায় গণসংযোগকালে এ কথা বলেন তিনি। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রামপাল ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল হাকিম বেপারি, আমরা মুক্তিযোদ্ধার সন্তান মুন্সিগঞ্জ জেলা কমান্ডের সভাপতি জালাল উদ্দিন রুমি রাজন, ইউনিয়ন পরিষদ সদস্য জাহিদ হাসান, আব্দুর রহিম মেম্বার, শহিদুল ইসলাম ঢালী, সাইদ হাসান সানী, আব্দুস সালাম প্রমুখ।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেন, সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতত্বে বাংলাদেশ ধারাবাহিক উন্নয়ন-অগ্রগতি সাফল্য ও অগ্রগতির ধারায় এগিয়ে চলেছে। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে বাংলাদেশ। বাংলাদেশের মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। ৬ কোটির বেশি মানুষ নিম্নবিত্ত থেকে মধ্যবিত্ত শ্রেণীতে উন্নীত। বাংলাদেশ আজ বিশ্বের ৩৫তম বৃহৎ অর্থনীতির দেশ। দারিদ্র্যের হার ৪১.৫ শতাংশ থেকে কমে হয়েছে ১৮.৭ শতাংশ। অতি দারিদ্র্যের হার ২৪.২৩ শতাংশ থেকে কমে ৫.৬ শতাংশে হ্রাস পেয়েছে। ১৩ লাখের বেশি গৃহহীন পরিবারকে জমিসহ ঘর নির্মাণ করে দিয়ে ৫০ লক্ষাধিক পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। ৩ কোটির বেশি নতুন কর্মসংস্থান হয়েছে এবং বিগত ১৫ বছরে বিদেশে ১ কোটির বেশি মানুষের চাকরি হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের এই অগ্রগতি ও উন্নয়ন অভিযাত্রার আলোর স্পর্শে মুন্সীগঞ্জবাসীও আলোকিত হয়েছে। স্বপ্নের পদ্মা সেতু নির্মিত হয়েছে এবং ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে নির্মিত হয়েছে। মুন্সীগঞ্জের মুক্তারপুর থেকে নারায়ণগঞ্জের পঞ্চবটি পর্যন্ত উড়াল সড়ক ও প্রশস্ত সড়ক নির্মাণের কাজ শুরু হয়েছে। এই সড়কের নির্মাণ কাজ শেষ হলে মুন্সীগঞ্জের যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন ঘটবে। মুন্সীগঞ্জের যোগাযোগ ব্যবস্থায় নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে। বিগত ১৫ বছরে মুন্সীগঞ্জ-গজারিয়া এলাকায় নতুন নতুন সড়ক নির্মিত হয়েছে, পুরাতন সড়ক সংস্কার ও বর্ধিত করা হয়েছে। নতুন নতুন ব্রীজ-কালভার্ট নির্মাণ করা হয়েছে।

তিনি আরও বলেন, মুন্সীগঞ্জবাসী আমাকে সংসদ সদস্য নির্বাচিত করে তাদের সেবা করার সুযোগ দিয়েছিল। বিগত ১০ বছর সততার সঙ্গে এই এলাকার উন্নয়নে কাজ করার চেষ্টা করেছি। দুর্নীতিকে আশ্রয় দেয়নি, সততা ও নিষ্ঠার সাথে কাজ করার চেষ্টা করেছি। আমাকে আরেকবার সুযোগ দিলে সততা ও নিষ্ঠার সঙ্গে এই এলাকার মানুষের উন্নয়নে সর্বাত্মক কাজ করে যাবো। একটি উন্নত-সমৃদ্ধ আধুনিক ও স্মার্ট মুন্সীগঞ্জ বিনির্মাণে আরেকবার আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশমাতৃকার সেবা করার সুযোগ দিন।

সর্বশেষ - মুন্সীগঞ্জ