বুধবার , ১২ জুলাই ২০২৩ | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

তথ্য প্রযুক্তিকে যথাযথভাবে কাজে লাগিয়ে মেধাবিকাশে আন্তরিক হতে হবে-এমিলি

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
জুলাই ১২, ২০২৩ ৮:৩৫ অপরাহ্ণ

মোঃ সাগর হোসেনঃ

মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে দেশের নাগরিক সমাজকে স্মার্ট করে গড়ে তোলার সর্বাধিক গুরুত্ব দিচ্ছে সরকার। এরই অংশ হিসেবে শিক্ষার্থীদেরও যুগোপযোগী করে গড়ে তুলতে প্রধানমন্ত্রী মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বিশেষ উপহার হিসেবে ট্যাবলেট বিতরণ করা হচ্ছে।

তথ্য প্রযুক্তির মাধ্যমে মেধার বিকাশ ঘটানোর লক্ষ্যে সঠিকভাবে এ ট্যাব ব্যবহার করতে হবে। বুধবার লৌহজং উপজেলা পরিষদের মিলনায়তনে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বর্তমান সরকার নানা উদ্যোগ নিয়েছে। শিক্ষা সম্প্রসারণে বছরের প্রথম দিনে যেমন শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হচ্ছে বিনামূল্যে পাঠ্যপুস্তক, তেমনই বিনামূল্যে ট্যাব বিতরণের কর্মসূচিও শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে অবশ্যই সকল শিক্ষার্থীদের হাতে ট্যাব তুলে দেয়া সম্ভব হবে। তাবে এ জন্য প্রয়োজন লেখাপড়ায় মনোনিবেশ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুর রশিদ শিকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তোফাজ্জল হোসেন তপন, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম। এসময় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী এবং সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। উপজেলার এমপিওভুক্ত মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের নবম ও দশম শ্রেণির সমন্বিত মেধা তালিকায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করা প্রথম পর্যায়ে ১৬০টি ও ২য় পর্যায়ে বুধবার ১৩৫ জন কৃতী শিক্ষার্থীর হাতে এই ট্যাবলেট উপহার হিসেবে তুলে দেওয়া হয়।

 

সর্বশেষ - মুন্সীগঞ্জ