বুধবার , ৭ জুন ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

মিরকাদিমে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
জুন ৭, ২০২৩ ৮:০৫ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার: মুন্সীগঞ্জ সদর উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। বুধবার (৭ জুন) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন জাতীয় ক্রীড়া পরিষদের আয়োজনে মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের সহযোগিতায় মুন্সিগঞ্জ সদর উপজেলার রিকাবী বাজার গ্রীণ ওয়েল ফেয়ার সেন্টার মাঠ প্রাঙ্গনে-এর ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

এতে মুন্সীগঞ্জের জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ- ৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মৃনাল কান্তি দাস, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব  মো. নজরুল ইসলাম, মোস্তফা কামাল মজুমদার, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ, পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান আলম মামুন পিপিএম বিপিএম,

মিরকাদিম পৌর মেয়র আব্দুস ছালাম,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হুসাইন মো. আল জুনায়েদ ও মিরকাদিম পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার মো. শামীম মিঞা  সহ অন্যরা।

 

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রকল্পটি ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রীর অত্যন্ত পছন্দের একটি প্রজেক্ট। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ ও করোনার মধ্যেও প্রধানমন্ত্রী এ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে ১৮৬টি স্টেডিয়াম নির্মাণের জন্য ১৬৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।

 

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দেশব্যাপী এ বিশাল কর্মযজ্ঞ সফলতার সাথে বাস্তবায়ন করে চলেছে। এছাড়াও মন্ত্রণালয়ের পক্ষ থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপ নিয়মিত আয়োজন করা হচ্ছে। এ বছরই বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট চালু হচ্ছে।

 

প্রতিমন্ত্রী বলেন, দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের পাশাপাশি জেলা শহরে আধুনিক স্টেডিয়াম,

টেনিস কোর্ট, সুইমিং পুলসহ বিভিন্ন আধুনিক ক্রীড়া অবকাঠামো গড়ে তোলা হচ্ছে। মুন্সীগঞ্জে জেলা স্টেডিয়ামকেও প্রায় ১১ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়ন করা হচ্ছে। মুন্সীগঞ্জের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে।

 

এসময়ে ভবিষ্যতেও মুন্সীগঞ্জ জেলার খেলাধুলার উন্নয়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে সার্বিক সহযোগিতা ও প্রয়োজনীয় বরাদ্দ দেওয়া হবে বলেও জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, আজ শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্য দিয়ে এ এলাকার জনগণের দীর্ঘ দিনের স্বপ্নপূরণ হয়েছে।

 

 

 

সভ্যতার আলো/এমএজে

 

 

সর্বশেষ - মুন্সীগঞ্জ

আপনার জন্য নির্বাচিত