মঙ্গলবার , ২৮ নভেম্বর ২০২৩ | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

মুন্সীগঞ্জ পৌর মেয়রের পদত্যাগ, স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সদর আসনে

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
নভেম্বর ২৮, ২০২৩ ৯:৫০ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব মুন্সীগঞ্জ পৌসভার মেয়র পদ থেকে পদত্যাগ করছেন। তিনি মঙ্গলবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব বরারবর পদত্যাগপত্র পেশ করেন। পরবর্তীতে তাঁর পদত্যাগপত্রটি গ্রহণ করে মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র পদটি শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়। মুন্সীগঞ্জ পৌরসভায় নতুন মেয়রের কার্যভার গ্রহণ না করা পর্যন্ত আইনানুযায়ী প্যানেল মেয়র-১ কে প্রশাসনিক ও আর্থিক ক্ষমতাসহ মেয়রের দায়িত্ব অর্পন করে মঙ্গলবারই পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়। তাই এখন মুন্সীগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর সোহেল রানা রানু ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-৩ (সদর ও গজারিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নেয়ার জন্য মনোনয়নপত্র জমাদিতে মুন্সীগঞ্জ পৌরসভার টানা দু’বারের মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব মেয়র পদ থেকে পদত্যাগ করেন। একই সঙ্গে নির্দিষ্ট পরিমান ভোটারের স্বাক্ষরসহ তাঁর মনোনয়নের যাবতীয় কাগজাদিও প্রস্তুত হয়েছে। হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব জানান, দলীয় নেতাকর্মী ও সমর্থকদের প্রচন্ড চাপের মুখেই মুন্সীগঞ্জ-৩ আসনে সংসদ সদস্য পদে নির্বাচনে অংশ নিতে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে পৌর মেয়রের পদ থেকে পদত্যাগ করেছেন।
উল্লেখ্য এই আসনে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস। আর লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন জনপ্রিয় নাট্য অভিনেতা সলিমুল্লাহ সেলিম। এছাড়া আরও স্বতন্ত্র বিকল্প প্রার্থী হওয়ার আভাস পাওয়া যাচ্ছে। আর শেষ পর্যন্ত বিএনপি নির্বাচনে অংশ নিলে আরও চমক সৃষ্টি হতে পারে এখানে। আর বিএনপি নির্বাচনে না আসলেও এই আসনে উৎসবমুখর নির্বাচনের আভাস পাওয়া যাচ্ছে। তাই সবার চোখ এখন মুন্সীগঞ্জ সদরের আসনটির দিকে।

সর্বশেষ - মুন্সীগঞ্জ