মঙ্গলবার , ৩০ মে ২০২৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

সিরাজদিখানে জিয়াউর রহমানের ৪২ তম মৃত্যুবার্ষিকীতে বিএনপির দু’গ্রুপের হাতাহাতি

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
মে ৩০, ২০২৩ ১০:৫৪ অপরাহ্ণ

সালাহউদ্দিন সালমান।
মুন্সীগঞ্জের সিরাজদিখানে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী পালনকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে সিরাজদিখান বাজারের উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে উপজেলা বিএনপির আহবায়ক শেখ মো.আব্দুল্লাহর গ্রুপ সমর্থিত নেতাকর্মীরা স্বেচ্ছাসেবকের দলের ব্যানারে অনুষ্ঠান শুরু করে। অনুষ্ঠান শেষ করতে দেরি হওয়ায় বেলা ১২ টার দিকে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও সাবেক সভাপতি আব্দুল কুদ্দুস ধীরেনসহ তার সমর্থিত নেতাকর্মীর দলীয় কার্যালয়ে প্রবেশ করলে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা ক্ষিপ্ত হলে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি এবং প্লাস্টিকের চেয়ার ছোড়াছুড়ি হয়। এতে বেশ কয়েকজন আহত হয়। এ সময় পুলিশ এসে দুই পক্ষকে সরিয়ে দিয়ে পরিচিতি নিয়ন্ত্রণে আনে। পরবর্তীতে দুপুর সাড়ে ১২টার দিকে আব্দুল কুদ্দুস ধীরন ও তার নেতাকর্মীরা মিলাদ ও দোয়া মাহফিল করে। দোয়া মাহফিল শেষে স্থানীয় দুস্থদের মাঝে খিচুড়ি বিতরণ করা হয়।

উপজেলা বিএনপি’র সদস্য সচিব এম হায়দার আলী বলেন,আমাদের প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী, আমাদের অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক দলের প্রোগ্রাম করে। আমাদের কাছে অনুমতি চাইছে আমরা তাদের অনুমতি দিয়েছি। সেখানে আমাকে প্রধান অতিথি করেছে। এছাড়া আমাদের সিনিয়র নেতৃবৃন্দরাও ছিল। যখন আমাদের অনুষ্ঠান শেষের দিকে, আমাদের প্রয়াত রাষ্ট্রপতি জন্য দোয়া করব ঠিক ওই মুহূর্তে আব্দুল কুদ্দুস ধীরন সাবেক সভাপতি এবং জসিম উদ্দিন খান খোকন তাদের নেতৃত্বে দুষ্কৃতীকারী লোকজন আমাদের অনুষ্ঠান পন্ড করার জন্য হট্টগোল করে। আমাদের কোন নেতাকর্মী আহত হয় নাই। আমাদের লোকেরা তাদের প্রতিহত করেছে।
সিরাজদিখান থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আজিজুল ইসলাম ভূঁইয়া বলেন, আমাদের অনুষ্ঠান শেষ পর্যায়ে তখন অন্য আরেকটি গ্রুপ তারা এসে হট্টগোল করে, তখন আমরা প্রতিহত করে তাদেরকে সরিয়ে দেই।

উপজেলা বিএনপির আহ্বায়ক সদস্য ও সাবেক সভাপতি আব্দুল কুদ্দুস ধীরন বলেন, আমাদের পূর্ব ঘোষিত সময় অনুযায়ী বেলা ১১ টায় বিএনপির দলীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিলের কথা ছিল। তবে তার পূর্বে সকাল ১০টার দিকে স্বেচ্ছাসেবকদল নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে অনুষ্ঠান করে। তাদের অনুষ্ঠান শেষ করতে দেরি হওয়ায় পৌনে ১২টার দিকে আমরা দলীয় কার্যালয়ে গেলে নেতাকর্মীরা আমাদেরকে সম্মান দিয়ে বসতে দেয়। স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা দলীয় কার্যালয়ের বাহিরে গিয়ে তাদের মাঝে হট্টগোল সৃষ্টি হয়। এতে আমাদের দলীয় নেতাকর্মীরা জড়িত না।
সিরাজদিখান থানার পরিদর্শক (তদন্ত) মো. আজগর হোসেন বলেন,জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল করার জন্য বিএনপি’র দুই গ্রুপ তাদের পার্টি অফিসের সামনে জড়ো হয়। এক পক্ষ অনুষ্ঠান শেষ করতে একটু দেরি হওয়ায় আরেক পক্ষর সঙ্গে কথা কাটাকাটি হয়। আমরা আইন-শৃঙ্খলা স্বার্থে দুই গ্রুপকে ওই স্থান থেকে সরিয়ে দেই। আইন-শৃঙ্খলা স্বাভাবিক আছে।

সর্বশেষ - মুন্সীগঞ্জ

আপনার জন্য নির্বাচিত

২২ মে ১২ ঘন্টা বিদ্যুৎ থাকবে না মুন্সীগঞ্জ সদরের যেসব এলাকায়

মুন্সীগঞ্জের পূর্বশীলমান্দিতে হামলায় নারীসহ আহত ৫

মুন্সীগঞ্জের রামপালে আব্দুল্লাহ আল মামুনের জনসংযোগ

পঞ্চসার ইউনিয়ন পরিদর্শণে যুগ্ম সচিব

মুন্সীগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএমকে বদলীজনিত বিদায় সংবর্ধনা

মুন্সীগঞ্জে সিগারেট-চিপস বাকি না দেয়ায় দোকানীকে কুপিয়ে হত্যা, কাউন্সিলরের ভাই গ্রেফতার

মুক্তারপুর সেতুতে বাইক চুরি, সিসিটিভি দেখে চোরকে খুঁজছে পুলিশ

ভারতের রাজস্থান ও দিল্লিতে নাট্য সফরে যাচ্ছেন শিশির রহমান

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন আক্কাস আলী

মুন্সীগঞ্জ জেলা কৃষক লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন