শনিবার , ২৭ জানুয়ারি ২০২৪ | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

ঐতিহ্যবাহী পয়সা গ্রামের ক্রিকেট টুর্নামেন্ট

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
জানুয়ারি ২৭, ২০২৪ ১১:২৮ অপরাহ্ণ

 

স্টাফ রিপোর্টার: মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার বৌলতলী ইউনিয়নের পয়শা গ্রামের প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট’র
ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হলেন শাহীন মোল্লার টিম।

শুক্রবার বিকেল ৪ টায় পয়শা উচ্চ বিদ্যালয়ের মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় । পয়সা ব্যবসায়ী ঐক্য পরিষদ ঢাকা এর উদ্যোগে এই খেলার আয়োজন হয়।
বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রীতি ক্রিকেট টুর্নামেন্টের
উপদেষ্টা পরিষদ, হাজী আজগর হোসেন চঞ্চল রাজ, নুর হোসেন মোল্লা সাধু ,হাজী এম আহাম্মদ বেপারী , হাজী হারুন মোড়ল। খেলার সার্বিক পরিচালনায় ছিলেন কাউছার খান,পলাশ রাজ (মেম্বার),আবুল কাশেম মোল্লা,ওহাব শেখ ,লিটন শেখ (সাবেক মেম্বার),চানু মোল্লা, আনসার দেওয়ান।
পয়শা ব্যবসায়ী ঐক্য পরিষদের আহ্বায়ক মোঃ ইমরান হাওলাদার বলেন, পয়সা গ্রাম হচ্ছে মুন্সীগঞ্জ এর মধ্যে অন্যতম একটি ঐতিহ্যবাহী গ্রাম। এই গ্রামে আমরা সবাই একটি সমাজে আবদ্ধ। সমাজের অন্যান্য এলাকায় দেখা যাচ্ছে ছোট গ্রামগুলোতেও সমাজবিভক্ত হচ্ছে কিন্তু আমাদের এই পয়সা গ্রাম অভিন্ন ও ঐক্যবদ্ধ একটি গ্রাম। এই গ্রামে রয়েছে পয়সা উচ্চ বিদ্যালয়, পয়সা ডিগ্রী আলিয়া মাদ্রাসা, পয়সা সরকারি প্রাথমিক বিদ্যালয়, পয়সা কওমি মাদ্রাসা, ঈদগাহ কবরস্থান কমপ্লেক্স। আমার জানামতে, মনে হয় না একটি গ্রামে এতগুলো প্রতিষ্ঠান কোথাও রয়েছে। এবং পার্শ্ববর্তী এলাকার সহযোগিতায় এই প্রতিষ্ঠানগুলো দীর্ঘ বছর যাবত চলে আসছে পয়সা গ্রামের পার্শ্ববর্তি গ্রাম মাইজগাও, ধারাহাট, মাধাইসুর, পশ্চিম পাড়া, শূরপাড়া, বৌলতলী, কুরিগাঁও, ঘৌলতলী, খেদিরপাড়া, বাওসার সহ আশেপাশে দূর দূরান্ত অনেকেই এই গ্রামের সাথে অন্তর্ভুক্ত। তাই আমরা পয়সা ব্যবসায়ী ঐক্য পরিষদ ঢাকা,এর আহ্বায়ক কমিটির ১৫ জন সদস্য উদ্যোগ গ্রহণ করেছি আমাদের গ্রাম ও আশেপাশে সকলের নিয়ে খেলাধুলার মাধ্যমে সমাজকে মাদকমুক্ত, মোবাইল আসক্তি ,সমাজের নানামুখী অসংগতি থেকে ফিরিয়ে এনে, খেলাধুলায় মনোনিবেশ করাবো। খেলাধুলার মাধ্যমিক শরীর ও মন ভালো থাকবে। এবং পূর্বের ন্যায় একটি ক্রিকেট টিম পয়সা গ্রাম থেকে বের হবে যেই টিম দিয়ে পার্শ্ববর্তী গ্রাম, ইউনিয়ন , উপজেলা, জেলা সর্বত্র জায়গায় খেলাধুলা করানো হবে। শরীরচর্চা থেকে বিমুখ হওয়ার কারণে মেধা বিকাশে বাধা হচ্ছে তরুণদের ও যুব সমাজের। তাই আমরা এখন থেকে প্রতিনিয়ত খেলাধুলা অব্যাহত রাখবো। আর যুবকদের উদ্দেশ্যে বলতে চাই আপনারা খেলাধুলায় মনোনিবেশ করুন আমাদের ব্যবসায়ী ঐক্য পরিষদ থেকে সার্বক্ষণ সহযোগিতার মানসিকতা রয়েছে। তরুণদের প্রতি উদাত্ত আহ্বান আপনারা খেলাধুলা অংশগ্রহণ করুন।
গ্রামের আরো কিছু মুরুব্বীর বক্তব্যে গ্রহণকালে তারাও একই বক্তব্য তুলে ধরেছেন, সমাজকে পরিবর্তনের লক্ষ্যে মুরুব্বিদের সহযোগিতা সবসময় থাকবে এই পয়সা গ্রামের। পয়সা ব্যবসায়ী ঐক্য পরিষদের সদস্যগণ অক্লান্ত পরিশ্রম করেছেন তারা হলেন
সদস্য সচিব নাসির শেখ,ফয়সাল বেপারী, খোকন শেখ,আরিফ চৌধুরী,মুরাদ খান, মিজান হাওলাদার,শাহিন রাজ,মিঠুন খান,রবিন রাজ,শাহিন খান,সোহেল শেখ,শেখ ফরিদ, জাকির হোসেন ও মনির শেখ সহ অন্যরা।
খেলায় ম্যান অব দা ম্যাচ মোঃ শাওন ও ম্যান অব দা সিরিজ রবিউল খাঁন।

 

সর্বশেষ - মুন্সীগঞ্জ

আপনার জন্য নির্বাচিত

রামপাল কলেজে ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেল অনু্ষ্ঠিত

মুন্সীগঞ্জে যমুনা ব্যাংক ফাউণ্ডেশনের উদ্যোগে  ফ্রি মেডিকেল ক্যাম্প

সিরাজদিখানে বেদেপল্লীতে ইন্ডেভারে কম্বল বিতরণ

মিরকাদিমে দেশী ও প্রবাসী মানব কল্যাণ সংস্থার চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

শ্রীনগরে গোলাম সারোয়ার কবিরের গণসংযোগ

শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে গজারিয়ায় যুবলীগের প্রস্তুতি সভা

বিক্রমপুর পরিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন আংশিক কমিটি ঘোষণা

মুন্সীগঞ্জে আলদির মাঠা খেয়ে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হয়েছেন মিজান সরদার

মুন্সীগঞ্জ ১ আসনে আলোচনায় হাফেজ্জী হুজুরের ছেলে আতাউল্লা হাফেজ্জী