শনিবার , ১৩ মে ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

আমেরিকা প্রবাসীর জমির বাউন্ডারি ভেঙে ফেলার অভিযোগ

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
মে ১৩, ২০২৩ ৪:৪২ অপরাহ্ণ

সিরাজদিখান মুন্সিগঞ্জ প্রতিনিধি॥
মুন্সীগঞ্জের সিরাজদিখানে আমেরিকা প্রবাসী বোনের জমির বাউন্ডারি দেয়াল ভেঙে ফেলার অভিযোগ উঠেছে ফ্রান্স প্রবাসী নজরুল ইসলাম তালুকদারের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার বয়রাগাদি ইউনিয়নের ছোট পাউলদিয়া গ্রামে।

গতবুধবার সরেজমিনে গিয়ে দেখাযায়, ইট দিয়ে পাকা বাউন্ডারি ওয়ালের পাশের জায়গা গর্ত করা হয়েছে। গর্তের উপরে বাউন্ডারি ওয়ালের ইট ভাঙ্গা পড়ে রয়েছে।স্থানীয় জনপ্রতিনিধি ও লোকজনের কাছ থেকে জানাযায় এবার নিয়ে একই বাউন্ডারী তিন দফা ফ্রান্স প্রবাসী নজরুল ইসলাম তালুকদারের ভাড়া করা লোকজন ভাঙচুর করেছে।

অভিযোগ সূত্রে আরো জানা যায়, পাউলদিয়া মৌজায় আর এস ৪৩০দাগের ১০৫ শতাংশ জমি মালিক হালিমা খাতুন (৭৮)। সে পরিবারসহ আমেরিকা থাকার কারনে বিগত দুই বছর ধরে সেই স¤পত্তি তার নাতি সিয়াম বেপারী (২০) দেখাশোনা করেছে। হালিমা খাতুনের ভাই ফ্রান্স প্রবাসী নজরুল তালুকদার (৬০) এর হুকুমে লায়লা বেগম (৩২), বাবুল (৪০), আমজাদ (৪৮), লিটন (৩০), রাজু (৫০)সহ আরো কয়েকজন রাত সাড়ে ১১টার দিকে ১৮ শতাংশ জমির চার পাশে ইটের দেয়াল ভেঙ্গে ফেলে। খবর পেয়ে সিয়াম বেপারী ও তার চাচাতো ভাই মিথুন বেপারী (১৯), নির্মল (৫৫) সেখানে গিয়ে দেয়াল ভঙতে নিষেধ করলে অভিযুক্তরা তাদেরও বিভিন্ন ধরনের হুমকি দিয়ে তাড়ায়ে দেয়।এছাড়া ফ্রান্স প্রবাসী নজরুল তালুকদার আমেরিকা প্রবাসী হালিমা খাতুনের পরিবারকে টেলিফোনে মেরে ফেলার হুমকি দমকি ও দেয় প্রতিনিয়ত।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মিজানুল হক বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - বাংলাদেশ