বৃহস্পতিবার , ২ নভেম্বর ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

রায় বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশনে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
নভেম্বর ২, ২০২৩ ৭:৩০ পূর্বাহ্ণ

রায় বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশনে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

সালাহউদ্দিন সালমান।
মুন্সীগঞ্জের সিরাজদিখানে মাদক,সন্ত্রাস,জঙ্গীবাদ,কিশোর অপরাধ,সাইবার ক্রাইম,নারী নির্যাতন,ইভটিজিং,শিক্ষার মানোন্নয়নে। কিংবা বিদ্যালয়ের নানা অসংগতি,বাল্যবিবাহ রোধসহ জনসচেতনতামূলক অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে রায় বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশনের ম্যানেজিং কমিটির সভাপতি শেখরনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ আমজাদ হোসাইন এর সভাপতিত্বে রায় বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশনের অডিটোরিয়ামে এ অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেবব্রত সরকার টুটুল,রায় বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক বিশ্বনাথ তালুকদার,দাতা সদস্য রবিউল আউয়াল,শেখরনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড,রাকিবুল ইসলাম রাকিব সহ রায় বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশনের শিক্ষক শিক্ষার্থী,অভিভাবক,ইউপি সদস্য ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সুধী সমাবেশে অংশ নেয়।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে রায় বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশনের ম্যানেজিং কমিটির সভাপতি শেখ আমজাদ হোসাইন বলেন,বিদ্যালয়ের সঙ্গে শিক্ষার্থীরই শুধু নয়,যোগাযোগ থাকতে হয় অভিভাবকদেরও। অভিভাবকরাও নানা পরামর্শ দিতে পারেন শিক্ষার মানোন্নয়নে। কিংবা বিদ্যালয়ের নানা অসংগতি অনেক সময় অভিভাবকদের চোখেই হয়তো ধরা পড়ে। সে জন্য বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে অভিভাবকদেরও সম্পর্ক থাকতে হয়।শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক শিক্ষার্থীর লেখাপড়ার মান উন্নয়নের জন্য আমাদের যা যা করণীয় আমরা তাই করবো। তবে যত শিক্ষার্থী আছে সেই শিক্ষার্থীদের প্রতি তাদের অভিভাবকের দায়িত্ব অনেক বেশি,শিক্ষা প্রতিষ্ঠানে কি লেখাপড়া করল সেটা যেমন বড় বিষয় তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ এই শিক্ষার্থী বাড়িতে কাজের ফাঁকে লেখা পড়ার ফাঁকে কি করে সেদিকে লক্ষ্য রাখাই অভিভাবকের কাজ।

সর্বশেষ - বাংলাদেশ