মঙ্গলবার , ১১ জুলাই ২০২৩ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

মুন্সীগঞ্জে এমপি মৃণাল কান্তি দাসের গণসমাবেশে নেতাকর্মীর ঢল

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
জুলাই ১১, ২০২৩ ৯:৪৫ অপরাহ্ণ

মোঃ সাগর হোসেনঃ

বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেছেন, নৌকায় ভোট দিন উন্নয়নের ধারা অব্যাহত রাখুন,শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন। বিএনপি জামাতকে রয়কট করুন। বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদায় উন্নীত হয়েছে। অর্থনীতিতে বাংলাদেশ পরিনত হয়েছে বিশ্বের ৩৫তম অবস্থানে। মাথাপিছু আয় বিএনপির সময় ছিলো ৫৪৩ মার্কিন ডলার এখন তা ২৭৬৫ মার্কিন ডলারে পরিনত হয়েছে । বিএনপি আমলে দেশের ৪১.৫১ শতাংশ মানুষ দরিদ্র ছিল বর্তমানে তা কমে ১৮.৭ শতাংশে দাঁড়িয়েছে। বিএনপি আমলে দেশের ২৫.১ শতাংশ মানুষ অতি দরিদ্র ছিল বর্তমানে তা কমে ৫.৬ ভাগে নেমে এসেছে। বিএনপি আমলে শিক্ষার হার ছিল ৪৫ শতাংশ বর্তমানে ৭৫.৬ শতাংশে উন্নীত হয়েছে। বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ অঙ্গীকার বাস্তবায়ন করেছে ,খাদ্যে স্বয়ংম্পূর্ণতা অর্জন করেছে বাংলাদেশ।

এসময় এমপি তার বক্তব্যে আরো বলেন,  বাংলাদেশ বিশ্বের চাল উৎপদনে তৃতীয় ,পাট উৎপাদনে ২য়,চা উৎপাদনে ৪র্থ,ইলিশ উৎপাদনে ১ম, মাছ উৎপাদনে ২য়,সবজী উৎপাদনে তৃতীয়,পেয়জি উৎপাদনে ৩য় আলু, আম উৎপাদনে ৭ম,ছাগল উৎপাদনে ৪র্থ, ছাগলের মাংশ উৎপাদনে ৭ম অবস্থানে রয়েছে ।

বাংলাদেশে থেকে ৭০ টির বেশী সবজি ও ফল বিদেশে রপ্তানী হচ্ছে।কৃষিপন্য রপ্তানীতে ইতমধ্যে ১০০ কোটি ডলার আয়ের মাইফলক অতিক্রম করেছি আমরা। সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় ১ কোটি ৮১ লক্ষ ২৩ হাজার ৫৫৪জন বিভিন্ন ভাতা গ্রহন করেছে । এছাড়াও মুজিব বর্ষ উপলক্ষে ২০২০ হতে ২০২৩ পর্যন্ত সারা দশে ভূমিহীন গৃহহীন পরিবারের মধ্যে ২ লক্ষ ৩৮ হাজার ৬৬৬টি গৃহ বরাদ্দ দেওয়া হয়েছে। ১৯৯৭ সালে অশ্রয়ণপ্রকল্পের আওতায় কাজ শুরু হওয়ার পর থেকে ৫ লাখ ৫৫ হাজার ৪৩২টি ভ’মিহীন ও গৃহহীন পরিবারকে পূনবাসন করা হয়েছে। পদ্মা সেতু ঢাকা মাওয়া সড়ক মেট্রেরেল এলিভেটেড এক্সপ্রেসওয়ে কর্ণফুলী নদীরতল দেশে বঙ্গবন্ধু ট্যানেল নির্মানসহ সর্বজনীন পেনশন ব্যবস্থা চালু হচ্ছে। স্মাট বাংলাদেশ বিনির্মানে রুপপুর প্রকল্প, বঙ্গবন্ধু স্যাটেলাইট পায়রা বিদুৎ চালু হয়েছে। এছাড়া তিনি মুন্সীগঞ্জের উন্নয়ন নিয়ে বলেন মুন্সীগঞ্জ শহর রক্ষা বাঁধ ,মুক্তারপুর বিনোদপুর, বাংলাবাজার শিলই ইউনিয়নে নদী ভাঙ্গন রোধে কাজ করা হচ্ছে। চট্রগ্রাম থেকে রসুলপুর ফুলদি সড়কের কাজ হয়েছে । পঞ্চবটি থেকে মুক্তাপুর পর্যন্ত ২হাজার ২শ ৫০ কোটি টাকা ব্যায়ে নির্মিত হচ্ছে এ্যলিবেটেড সড়ক। কারিগরি শিক্ষায় অগ্রগতি লক্ষে কাজ করা হয়েছে,মুন্সীগঞ্জের বিভিন্ন হাইস্কুল, কলেজ , মাদাসা , মসজিদ, গোরস্তান, মন্দির শ^সানে অর্থিক অনুদান দেওয়া হয়েছে এখানে স্থাপনাগুলো দাড়িঁয়েছে। ছনবাড়ির ,মুক্তারপুর ,সিপাহীপাড়া দিঘিরপাড়, কাটাখালি মাকহাটি চরডুমুরিয়া বাংলাবজার ভাসারচরে রাস্তাঘাট উন্নয়নে কাজ করা হয়েছে ।

যারা বলেন উন্নয়ন হয়নি তাদের বলবো নিজ চোখে দেখে যান কি উন্নয়ন হয়েছে ।অপনারা আমাকে ব্যবহার করুন আমি আপনাদের কল্যাণে কাজ করে যেতে চাই।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনের সড়কে আওয়ীমী লীগের বিভিন্ন সহযোগী অঙ্গসংগঠনের আয়োজনে আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নত সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বির্নিমানের লক্ষে এবং বিএনপি-জামায়াতের অপশক্তির দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে মুন্সীগঞ্জে গণসমাবেশ প্রধান অতিথির বক্তব্য একথা বলেন। এ গণসমাবেশ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ হোসেন বাবুল।

এছাড়া বক্তব্য রাখেন মিরকাদিম পৌরসভার মেয়র আব্দুস ছালাম, বীর মুক্তিযোদ্ধা এমএ কাদের মোল্লা, গজারিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি রেফায়াতউল্লাহ তোতা, জেলা মহিলা যুবলীগের সভাপতি মোর্শেদা বেগম লিপি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আল মাহমুদ বাবু, শহর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন কল্লোল , কাউন্সিলর মকবুল হোসেন, নার্গিস, যুবলীগ নেতা জালল উদ্দির রুমী রাজন,সাবেক ইউপি চেয়ারম্যান মহসিনা হক কল্পনা, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আরিফুর রহামান, ইউপি চেয়ারম্যানমনিরুল হক মিঠু,মিজানুর রহমান প্রধান,হাফিজুজ্জামান জিতু,শহীদুজ্জামান জুয়েল,ইঞ্জি সাহিদ মো.লিটন, গজারিয়া উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, এছাড়াও মনিরুজ্জামান মনির, শরিফুজ্জামান শরিফ, গজারিয়া উপজেলা সাবেক ছাত্র লীগের সভাপতি আহম্মেদ রুবেল, সদর উপজেলা কৃষক লীগের নেতা বাদশা মিয়া ,পিয়ার হোসেন প্রমূখ।

গণসমাবেশ শেষে মঞ্চস্থল থেকে বিকেল ৬টার দিকে হাজার হাজার কর্মীদের নিয়ে আ’ লীগের কেন্দ্রীয় কমিটির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও মুন্সীগঞ্জ-৩ আসনের (সদর) এমপি অ্যাডভোকেট মৃনাল কান্তি দাসের নেতৃত্বে ‘নৌকা প্রতীক’ এর প্রতিকৃতি নিয়ে এবং বিভিন্ন প্লেকার্ড, ব্যানার, ফেস্টুনসহ বর্নাঢ্য আয়োজনে নির্বাচনী মিছিল বের করেন। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এ সময় স্থানীয় এমপি তিন চাকার তৈরী ভ্যানে স্থাপিত নৌকায় দাড়িঁয়ে সকলকে অভিবাদন জ্ঞাপনকালে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মী সমর্থকসহ নানা শ্রেনী পেশার মানুষ বিশাল এ নির্বাচনি শোডাউনটি প্রত্যক্ষ করেন।

 

সর্বশেষ - মুন্সীগঞ্জ

আপনার জন্য নির্বাচিত

বার্ড বাংলাদেশের নতুন কমিটির অভিষেক

শ্রীনগরে ব্যারিস্টার শিমুলের গণসংযোগ

সিরাজদিখানে প্রবাসীর বাড়ির জায়গা দখলের চেষ্টা

মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির নতুন জিএম হাদিউজ্জামান

বাংলাদেশ ডাস্ক সোসাইটির উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

অষ্ট্রিয়া আ.লীগের নয়া কমিটি,সভাপতি নাসিম,সম্পাদক শ্যামল

গ্রামীণ ব্যাংকের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

মুন্সীগঞ্জের শিলইয়ে কাউন্সিল বিহীন বিএনপির কমিটি গঠণ করায় প্রতিবাদ সমাবেশ

মোল্লাকান্দির আলোচিত তুহিন হত্যা মামলার আসামি জাকির গ্রেপ্তার

আমি গুন্ডা বাহিনী হুন্ডা বাহিনী আর ডাকাত দলের সর্দার হতে আসি নাই - মুন্সীগঞ্জে মাহি বি চৌধুরী

আমি গুন্ডা বাহিনী হুন্ডা বাহিনী আর ডাকাত দলের সর্দার হতে আসি নাই – মুন্সীগঞ্জে  মাহি বি চৌধুরী