রবিবার , ২৮ মে ২০২৩ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

সিরাজদিখানে প্রতিবন্ধীর জায়গা দখল ও ইউপি সদস্যর বিরুদ্ধে মানববন্ধনের প্রতিবাদ সমাবেশ 

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
মে ২৮, ২০২৩ ৭:৫৯ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার। 
মুন্সীগঞ্জের সিরাজদিখানে প্রতিবন্ধীর জায়গা দখল ও বয়রাগাদি ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য শেফালী বেগমের বিরুদ্ধে মানববন্ধনের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। রবিবার বেলা সাড়ে ১১টায় উপজেলার বয়রাগাদি ইউনিয়ন পরিষদের সামনের এই প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সামবেশে বক্তারা বলেন, সেফালী বেগম বয়বাগাদি ইউনিয়ন পরিষদের ১,২ও৩ নং ওয়ার্ডের দুই বারের নির্বাচিত সংরক্ষিত নারী ইউপি সদস্য। মুরাদ হোসেন রেন্টু, সেলিম হাওলাদার, জাকির হোসেন, খন্দকার এমদাদুল আলম ও জয়নাল মাঝিরা মিলে দীর্ঘদিন ধরে জোরপূর্বক প্রতিবন্ধী মালেক মৃধা ও নারী ইউপি সদস্যদের জায়গা দখল করে রেখছিল।  সম্প্রতি শেফালী মেম্বার বাহেরঘাটা মৌজার ৭০১নং খতিয়ানে আরএস  ৩২৯, ৩৩০, ৩৩৬, ৩৪০, ৩৪২, ৩২৩, ৩২২, ৩০৯,৩১৪, ৩১৩, ৩১৭, ৩১৮, ৩২০, ৩২৫, ৩৩৭,  ৩১৮,৩২৬ দাগের রেকর্ডিও ও দাদার ক্রয় কৃত সম্পত্তির মোট ৩১শাতাংশ জমি নামজারি করে। পরবর্তীতে স্থানীয় গণ্যমানদের মাধ্যমে আমিন দিয়ে মেপে কিছু জায়গা বুঝে নেয়। এই বিষয় নিয়ে বয়রাগাদি  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  উভয়পক্ষকে একাধিকবার পরিষদের ডাকলেও রেন্টু গংরা পরিষদের না এসে উল্টো  আদালতে একটি মামলা করে এবং সেফালী মেম্বারের বিরুদ্ধে  মানব বন্ধন করে। তাই ভূমি জবর দখলকারীদ রেন্টু মাঝি, সেলিম হাওলাদার, ফারুক মাঝি, ইমন হাওলাদার দের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান তারা।
এসময় বক্তব্য দেন,  বয়রাগাদি ইউনিয়ন পরিষদের ১,২,৩ নং ওয়ার্ড ইউপি সদস্য শেফালী বেগম, মালেক মৃধা, আক্কাস দেওয়ান, আইওব দেওয়ান ও শাহানাজ বেগমসহ অনেকে।

সর্বশেষ - মুন্সীগঞ্জ