বৃহস্পতিবার , ২১ মার্চ ২০২৪ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

পল্লী মঙ্গল কর্মসূচি’র উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
মার্চ ২১, ২০২৪ ৪:০১ অপরাহ্ণ

 

স্টাফ রিপোর্টারঃ

বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে) এর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। বুধবার সংস্থাটির সিদ্ধিরগঞ্জ শাখায় বিনামূল্যে প্রাথমিক চিকিৎসাসহ ওষুধ ও পাওয়ার চশমা বিতরণ কর্মসূচী অনুষ্টিত হয়। উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা জোনের এপিএম মোছা: নাসিম আক্তার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রোগ্রাম ইনচার্জ (স্বাস্থ্য) ডাঃ মোঃ মনিরুজ্জামান, ব্যবস্থাপক মইদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাগণ। উক্ত, কর্মসূচি’তে চিকিৎসা সেবা প্রদান করেন ডাঃ মোছাঃ নাসরিন আক্তার, ডাঃ মোঃ জিয়াউল হাসান, ডাঃ মোঃ আব্দুল্লাহ আল মামুন।

উক্ত কর্মসূচি তে উপস্থিত প্রধান অতিথির বক্তব্যে বলেন, সংস্থাটি ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনাসহ বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। সংস্থাটি বাংলাদেশ সরকারের পাশাপাশি প্রান্তিক/কমিউনিটি পর্যায়ে অসহায়, দরিদ্র ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের লক্ষ্যে সংস্থার প্রধান নির্বাহী কামরুন নাহারের বিশেষ উদ্যোগে সংস্থার সকল (৩২১ টি) শাখায় এই কর্মসূচি পালন হবে।

তারই ধারাবাহিকতায় দুইদিন ব্যাপি কর্মসূচির প্রথম দিন সিদ্ধিরগঞ্জ শাখায় বিনামূল্যে প্রাথমিক চিকিৎসাসহ ওষুধ ও পাওয়ার চশমা বিতরণ কর্মসূচি পালন করা হয়। এই কর্মসূচিতে প্রায় ৬ শতাধিক রোগী সেবা গ্রহণ করেন। এসময় কর্মসূচি’র মাধ্যমে বিনামূল্যে স্বাস্থ্যসেবা গ্রহণ করে আগত সেবাগ্রহণকারীরা সন্তোষ প্রকাশ করেন এবং সংস্থার কল্যাণ কামনা করেন।

সর্বশেষ - বাংলাদেশ