শনিবার , ২৫ মে ২০২৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

টঙ্গীবাড়িতে ব্যক্তি মালিকানা সম্পত্তিতে জোড়পূর্বক সেতু নির্মাণের চেষ্টা, কাজ বন্ধে লিখিত অভিযোগ

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
মে ২৫, ২০২৪ ১১:৫১ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:  মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার হাটকান গ্রামে  ব্যক্তিমালিকানাধীন  সম্পত্তির উপর জোর পূর্বক রাস্তা  ও  ১৪ ফিট ব্রীজ   নির্মাণ কাজের শুরু করার   অভিযোগ উঠেছে।  মাত্র একটি বাড়ির পরিবারের জন্য ব্যয়বহুল এ সেতু নির্মাণ হচ্ছে এখানে।এদিকে ব্যক্তি মালিকানা সম্পত্তিতে  জোড় পূর্ব সেতু নির্মাণ ও একটি মাত্র বাড়ির জন্য সেতু নির্মাণকে কেন্দ্র করে এখানে গুঞ্জন দেখা দিয়েছে।

ব্যক্তিমালিকানাধীন  সম্পত্তির উপর জোর পূর্বক রাস্তা  ও  ১৪ ফিট ব্রীজের  নির্মাণ কাজ বন্ধের জন্য টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও যশলং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেছেন জমিটির মালিক প্রবাসী  জাকির হোসেন।

 

ভুক্তভোগী জাকির হোসেন বলেন, আমি হাটকান এলাকার স্থায়ী বাসিন্দা। আমার বাড়ির পূর্ব পাশ দিয়ে ১৪ ফিট ব্রীজ ও ১২ ফিট রাস্তা নির্মাণ কাজ শুরু করার জন্য  বেকু ও অন্যান্য সরঞ্জাম আনা হয়। আমি আমার ব্যক্তিগত জায়গার উপর দিয়ে কোন প্রকার রাস্তা বা ব্রীজ দিতে ইচ্ছুক নই। এর আগে আমরা এখান দিয়ে যৌথভাবে  ৭ ফিটের রাস্তার জন্য জায়গা দিয়েছি। কিন্তু আমার অনুমতি ছাড়া জোড়পূর্বক আমার ব্যক্তিমালিকানাধীন জমিতে  ১৪ ফিট ব্রীজ ও ১২ ফিট নির্মাণ করছে। বর্তমানে আমি দুবাই প্রবাসী তাই আমার পক্ষে আমার চাচা সুজন হাওলাদার  এ কাজ বন্ধ করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদে লিখিত অভিযোগ দিয়েছেন।  আমি প্রশাসন ও সংশ্লিষ্ট বিভাগের প্রয়োজনীয় পদক্ষেপ কামনা করি।

 

এই বিষয়ে  যশলং ইউপি চেয়ারম্যান

  ইসমাইল খান বাবু  বলেন, এখানে সম্মতি নেয়া হয়েছিল, তবে তারা হয়তো বুজতে পারেনি এতো বড় সেতু হবে। কাজ বন্ধে লিখিত অভিযোগ পেয়েছি। প্রয়োজনে ব্যক্তি মালিকানার বিষয়ে দুপক্ষের সাথে বসে সমাধান করার চেষ্টা করবো।এছাড়া একটি পরিবারের জন্য সেতু নির্মাণ সম্পর্কে তিনি আরো বলেন,একটি পরিবারের জন্য সেতু হচ্ছে এটি সঠিক না।এখানে ব্রিজ হলে অন্য জমির লোকজনও  ভবিষ্যতে বাড়ি করতে পারবে।

এ বিষয়ে টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসলাম হোসাইন বলেন, এই বিষয়ে আমি একটি লিখিত অভিযোগ পেয়েছি। আমি সংশ্লিষ্ট দপ্তরকে সমাধান করার জন্য নির্দেশনা দিয়েছি।

 

 

সর্বশেষ - মুন্সীগঞ্জ

আপনার জন্য নির্বাচিত

মাহমুদুল্লাহ রিয়াদের পারফম্যান্স কী নাঈম, আফিফ, শেখ মেহেদী ও শামীম থেকে এগিয়ে নয়?

মুন্সীগঞ্জে নৌকার প্রার্থী মৃণালের মনোনয়নপত্র দাখিল

আধুনিক ওয়ার্ড গড়ে তুলতে চাই।। কাজী ফুলন

সিরাজদিখানে তীব্র গরমে ৩০ শিক্ষার্থী অসুস্থ

মুন্সীগঞ্জের ঈদ জামাত, কখন কোথায়

ঢালীকান্দি সমাজকল্যান সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী  বিতরণ

মুন্সীগঞ্জে বজ্রপাত শিলা বৃষ্টি, বিদ্যুৎ লাইনের ব্যাপক ক্ষয়ক্ষতি

নৌকা বিজয়ের লক্ষ্যে শ্রীনগর উপজেলা যুবলীগের বর্ধিত সভা

মুন্সীগঞ্জের শিলইয়ে মামুনের নির্বাচনী প্রচারণা

শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে গজারিয়ায় যুবলীগের প্রস্তুতি সভা